Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Wasim Jaffer

প্রাপ্য সম্মান পাননি দ্রাবিড়-লক্ষ্মণ, দাবি ওয়াসিম জাফরের

সদ্য ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ওয়াসিম জাফর। এক সাক্ষাৎকারে তিনি দ্রাবিড়-লক্ষ্মণ যোগ্য সম্মান পাননি বলে মন্তব্য করেছেন।

অভিষেক টেস্টে লক্ষ্মণ-দ্রাবিড়ের সঙ্গে একই দলে খেলেছিলেন জাফর।

অভিষেক টেস্টে লক্ষ্মণ-দ্রাবিড়ের সঙ্গে একই দলে খেলেছিলেন জাফর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ১২:৪২
Share: Save:

রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণরা প্রাপ্য সম্মান পাননি, এমনই মনে করছেন ওয়াসিম জাফর। সদ্য সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানো ভারত ও মুম্বইয়ের প্রাক্তন ওপেনার এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন।

জাফরের কথায়, “রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণের জন্য খারাপ লাগে। আমার মনে হয় ওরা নিজেদের প্রাপ্য পায়নি। ওদের সঙ্গে যারা টেস্ট খেলেছে, তারাই বুঝতে পারবে ওরা কত গুরুত্বপূর্ণ। কিন্তু সময়ের দাবি মেনে চলতে হয় সবাইকে। টি২০ ক্রিকেটকে এখন প্রচুর গুরুত্ব দেওয়া হয়। মার্কেটিং ব্যবসা বা বিজ্ঞাপনের ব্যবসার সঙ্গে যারা জড়িত, তাঁরা এমন লোক চান, যাঁদের টিভিতে বেশি দেখা যায়। যে কিনা গ্ল্যামারাস বা এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলেছে, যা জনতার পছন্দ।”

আরও পড়ুন: করোনা নিয়ে সচেতন নয় চেন্নাই, দাবি অশ্বিনের

আরও পড়ুন: করোনা আতঙ্কে নিষেধাজ্ঞার জের, জার্মানিতে আটকে বিশ্বনাথন আনন্দ​

তিন ধরনের ক্রিকেট খেলাকেই গুরুত্ব দিতে চাইছেন জাফর। তিনি বলেছেন, “টি২০ ক্রিকেট খেলে এমন কারও গুরুত্বই কিন্তু কম করে দেখা উচিত নয়। কারণ, এটার চাহিদাই এখন বেশি। এখনকার দিনে আমার মনে হয় ক্রিকেটপ্রেমীদের তিন ফরম্যাটের সঙ্গেই মানিয়ে নিতে হবে। শুধু টেস্ট বা শুধু টি-টোয়েন্টি খেলা যায় না। তিন ফরম্যাটে খেললেই স্বীকৃতি মিলবে। সম্মান মিলবে। তবে আমি এটা বলছি না যে চেতেশ্বর পূজারাকে সম্মান দেওয়া হয় না। পাশাপাশি, এটাও ঠিক যে ও শুধু টেস্ট ক্রিকেটই খেলবে। অন্য ফরম্যাট খেলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE