• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইপিএলের আকাশছোঁয়া সাফল্যে বিস্মিত নন সৌরভ

Sourav Ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

শুরুতেই রেকর্ড গড়েছিল আইপিএল। মেগা টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ দেখেছিলেন ২০ কোটি মানুষ। তার পর থেকে আইপিএল যত এগিয়েছে ততই সাফল্য পেয়েছে।

আর এই সাফল্য দেখে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘‘টিভি রেটিং প্রায় আকাশ ছুঁয়েছে। অথচ টুর্নামেন্ট সফল হবে কিনা তা নিয়ে গোড়ার দিকে আমরা কেউই নিশ্চিত ছিলাম না। যে চ্যানেলে সম্প্রচার করা হচ্ছে, তার সঙ্গে সংশ্লিষ্ট লোকজনের সঙ্গেও কথা বলেছিলাম। কেউই বুঝতে পারছিলাম না কী হতে চলেছে। আমরা চেয়েছিলাম মাঠে খেলা ফিরুক। বিশ্বের অন্যতম সেরা টুর্নামেন্ট আইপিএল। টিভি রেটিংয়ের দিক থেকে আইপিএল দারুণ সফল। অসংখ্য মানুষ খেলা দেখছেন।’’

এই অবিশ্বাস্য সাফল্যে মোটেও বিস্মিত নন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলছেন, ‘‘আমি অবশ্য এর সাফল্যে অবাক হচ্ছি না। এটা হওয়ারই ছিল। বিশ্বের অন্যতম সেরা টুর্নামেন্ট আইপিএল।’’সেরা টুর্নামেন্ট যে মানুষ দেখতে চাইবেন, এটাই স্বাভাবিক। 

আরও পড়ুন: লজ্জার হার কলকাতার, ব্যাঙ্গালোর জিতল ৮ উইকেটে

এ বারের টুর্নামেন্ট প্রথম দিন থেকেই সাড়া ফেলে দিয়েছে। আইপিএলের দ্বিতীয় ম্যাচ (দিল্লি-পঞ্জাব) সুপার ওভারে গড়িয়েছে। একাধিক সুপার ওভার এবং ডাবল সুপার ওভার এখনও পর্যন্ত দেখেছে এ বারের টুর্নামেন্ট। দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধওয়ন পর পর দু'ম্যাচে সেঞ্চুরি করে নজির গড়েছেন। লোকেশ রাহুল দুর্দান্ত ছন্দে রয়েছেন। ক্রিস গেলের প্রত্যাবর্তনের পরে বদলে গিয়েছে পঞ্জাব।

সৌরভ বলছেন, ‘‘এ বারের টুর্নামেন্টে এখন পর্যন্ত একাধিক সুপার ওভার হয়েছে। পঞ্জাব-মুম্বই ম্যাচের নিষ্পত্তি হয়েছে ডাবল সুপার ওভারে। শিখর ধওয়ন, রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং তরুণরা দারুণ পারফরম্যান্স করছে। দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে ক্রিস গেল। কিংস ইলেভেন পঞ্জাব ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে। আইপিএলে সব কিছুই দেখা যাচ্ছে।’’

এত ঘটনা, এত উত্তেজনার মশলার জন্যই এ বারের টুর্নামেন্ট দারুণ সফল বলে মনে করছেন সৌরভ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন