খুব বেশি দিন আগের কথা নয়, যখন বিরাট কোহালি তাঁরই এক ভক্তকে দেশ ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার সমালোচনার মুখে ভারত অধিনায়ক। তবে এ বার আর সাধারণ কোনও ব্যক্তি নন, বিরাটকে আক্রমণ করলেন ভারতীয় চলচ্চিত্রের আইকন, অভিনেতা নাসিরুদ্দিন শাহ

ফেসবুকে বিরাটের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। মূলত বিরাটের ব্যবহারই তাঁর এই ক্ষোভের কারণ। ফেসবুকে পদ্মশ্রী ও পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত অভিনেতা লিখেছেন যে, বিরাট কোহালি পৃথিবীর শ্রেষ্ঠ ব্যাটসম্যান হলেও, তাঁর ব্যবহার খুবই খারাপ। তাঁর ক্রিকেটীয় দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই, কিন্তু পাশাপাশিই তাঁর ঔদ্ধত্য ও অহংকার সীমাহীন।

এই ধরনের পোস্ট করার জন্য তাঁকে সমালোচনার মুখে পড়তে হবে, জানতেন নাসির। তাই ফেসবুকের সেই পোস্টেই তিনি লিখেছেন যে, ‘এ কথা বলার জন্য আমি দেশ ছাড়ছি না’।

আরও পড়ুন: কোহালি-পেন বাগযুদ্ধ, ধাক্কাধাক্কির উপক্রম, সতর্ক করলেন আম্পায়ার!

স্বাভাবিক ভাবেই এই পোস্টকে ঘিরে শুরু হয়েছে তীব্র বিতর্ক। কেউ যেমন নাসিরকে সমর্থন করে বলছেন যে, ক্রিকেট যে ‘জেন্টলম্যানস গেম’, সেটাই ভুলিয়ে দিতে বসেছে এই যুগের ক্রিকেটাররা। অনেকে বিরাটের সঙ্গে প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের তুলনা করে লিখেছেন যে, বিরাট ওঁর মতোই খারাপ মানুষ। কিন্তু বিরাটের পক্ষে কথা বলার লোকও কম নেই। বিরাটের এই ‘কিলার ইনস্টিংক্ট’-এর প্রশংসা করে তাঁরা লিখেছেন যে, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকাকে তাদের দেশে গিয়ে হারানোর জন্য এই ধরনের মানসিকতাই প্রয়োজন।

আরও পড়ুন: ৫ বছরে দু’শোর বেশি রান তাড়া করে জেতেনি ভারত, পার্‌থে কি 'রেকর্ড' ভাঙবে?

পার্‌থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টেস্টেও বার বার বিতর্কে জড়িয়েছেন বিরাট। তার প্রেক্ষিতেই নাসিরের মতো এক জন ব্যক্তিত্বের এমন মন্তব্য বিরাট নিয়ে এই বিতর্ক বাড়াবেই বলে মনে করা হচ্ছে।