Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

নির্বাচকদের উচিত ধোনির সঙ্গে কথা বলা, সাফ বললেন গম্ভীর

মহেন্দ্র সিংহ ধোনি কবে ফিরবেন জাতীয় দলে, জল্পনা চলছে ক্রিকেটমহলে। এই ব্যাপারেই মুখ খুলেছেন গৌতম গম্ভীর। তাঁর মতে, নির্বাচকদের কথা বলা উচিত ধোনির সঙ্গে।

ধোনির ভবিষ্যতের ব্যাপারে মুখ খুললেন গম্ভীর।

ধোনির ভবিষ্যতের ব্যাপারে মুখ খুললেন গম্ভীর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৪
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যতের পরিকল্পনা ঠিক কী, তা জানার জন্য জাতীয় নির্বাচকদের উদ্যোগী হওয়ার পরামর্শ দিলেন গৌতম গম্ভীর। একইসঙ্গে পাশে দাঁড়ালেন ঋষভ পন্থের।

ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে শেষবার দেখা গিয়েছিল ধোনিকে। তার পর দুই মাসের ছুটি নিয়েছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও খেলছেন না। শোনা যাচ্ছে বাংলাদেশের আসন্ন সফরেও হয়তো তাঁকে দেখা যাবে না টিম ইন্ডিয়ার নীল জার্সিতে। ফলে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে জল্পনা ক্রমশ বাড়ছে।

আর এই প্রসঙ্গেই মুখ খুলেছেন গম্ভীর। অধুনা রাজনীতিবিদ সাফ বলেছেন, “অবসর নেওয়া একেবারেই ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার মনে হয়, জাতীয় নির্বাচকদের কথা বলা উচিত ধোনির সঙ্গে। ওর ভবিষ্যৎ পরিকল্পনা জিজ্ঞাসা করা উচিত। আমার মনে হয় দেশের প্রতিনিধিত্ব করার সময় বেছে বেছে সিরিজ খেলা উচিত নয়।”

আরও পড়ুন: অশ্বিন কি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে জায়গা ফিরে পাবেন? শাস্ত্রী বললেন...​

আরও পড়ুন: দুর্ঘটনায় আহত ‘সুপারফ্যান’, চিকিৎসার খরচ দিলেন হার্দিক​

এই মুহূর্তে সমালোচিত ঋষভ পন্থের পাশেও দাঁড়িয়েছেন গম্ভীর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টি-টোয়েন্টিতে মোট ২৩ রান করেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান। তাঁর প্রসঙ্গে গম্ভীর বলেছেন, “ওর বয়স মাত্র ২১। গত আড়াই বছর ধরে ও খেলছে। নতুন একজন ক্রিকেটারকে বড্ড বেশি নজরে রাখা হচ্ছে। আমার মনে হয় কারওর সঙ্গে ওর তুলনা করা উচিত নয়। টেস্ট ক্রিকেটে এর মধ্যেই দুটো শতরান রয়েছে পন্থের। টিম ম্যানেজমেন্টের উচিত ওর পাশে থাকা। ওর সামনে লম্বা ভবিষ্যৎ পড়ে রয়েছে। শুধু বিরাট কোহালি নয়, রবি শাস্ত্রীকেও কথা বলতে হবে ওর সঙ্গে। পন্থকে স্বাধীনতা দেওয়া হোক। ও যে সবসময় শট বাছাইয়ে সঠিক থাকবে, এমন মোটেই হবে না। আর এটা মেনে নেওয়া হোক। নিজের দিনে ও কিন্তু ম্যাচ জেতাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE