Advertisement
০৫ মে ২০২৪
Cricket

মৃত্যুর আগে তোমার ওই ছক্কাটা এক বার দেখতে চাই, ধোনিকে বলেন গাওস্কর

বিশ্বজয়ী অধিনায়কের অবসরের কথা ছড়িয়ে পড়তেই ক্রিকেটপাগল দেশ একটা ঘোরের মধ্যে চলে যায়। গাওস্করও হয়ে পড়েন আবেগপ্রবণ।

ধোনির সেই আইকনিক শটের ভক্ত গাওস্কর। —ফাইল চিত্র।

ধোনির সেই আইকনিক শটের ভক্ত গাওস্কর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২০ ১৬:৩১
Share: Save:

২০১১ বিশ্বকাপ ফাইনালে নুয়ান কুলশেখরাকে ওয়াংখেড়ের গ্যালারিতে ফেলে বিশ্বকাপ ঘরে তুলেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই শটটাই ভারতীয় ক্রিকেটের ‘আইকনিক শট’ হয়ে গিয়েছে। মৃত্যুর ঠিক আগে ধোনির মারা সেই শটটাই আরও একবার দেখতে চান ভারতের সর্বকালের সেরা ওপেনার সুনীল গাওস্কর।

স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন মাহি। বিশ্বজয়ী অধিনায়কের অবসরের কথা ছড়িয়ে পড়তেই ক্রিকেটপাগল দেশ একটা ঘোরের মধ্যে চলে যায়। গাওস্করও হয়ে পড়েন আবেগপ্রবণ। ন’বছর আগের আইপিএলে ধোনির সঙ্গে তাঁর সাক্ষাতের স্মৃতিচারণ করেন ‘লিটল মাস্টার’।

২০১১ সালের বিশ্বকাপের কয়েক দিন পরেই হয়েছিল আইপিএল। তখনই ধোনির সঙ্গে মাঠে সাক্ষাৎ হয়েছিল গাওস্করের। আর ধোনিকে সামনে পেয়েই নিজের ইচ্ছার কথা জানিয়েছিলেন সানি।

আরও পড়ুন: করোনাকালে জার্সি বিনিময়! চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেমার

কী বলেছিলেন তিনি? পুরনো সেই ঘটনার স্মৃতিচারণ করে গাওস্কর বলেন, ‘‘সে বার বিশ্বকাপের কয়েক দিন পরে হয়েছিল আইপিএল। চেন্নাই সুপার কিংসের প্রথম ম্যাচে আমি মাঠে ছিলাম। ধোনির সঙ্গে দেখা হয়ে যাওয়ায় আমি ওকে বলি, দেখো এই পৃথিবী ছেড়ে চলে যাওয়ার আগে আমার হাতে যদি কয়েক মিনিট সময় থাকে, তা হলে তোমার মারা ওই শটটা আমি আরও এক বার দেখতে চাইবো। কারণ ওই শটটা আমার খুব প্রিয়। ওই শটটা দেখে আমি হাসতে হাসতে পৃথিবী ছাড়তে চাই।’’

ধোনিকে ঠিক এই কথাগুলোই বলেছিলেন গাওস্কর। দেশের কিংবদন্তি ক্রিকেটারের কাছ থেকে এমন আবেগপ্রবণ কথা শোনার পরে ধোনি আর কিছু বলতে পারেননি। গাওস্করের কথা শোনার পরে তাঁর মুখে খেলা করছিল স্মিত হাসি। ধোনির অবসরের খবরে বাকিদের মতো গাওস্করও হয়ে পড়েছিলেন আবেগপ্রবণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE