Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

প্রিয় অধিনায়কের পথে হেঁটে অবসর নিলেন রায়না

অবসর ঘোষণা রায়নার। —ফাইল চিত্র।

অবসর ঘোষণা রায়নার। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২০ ২২:২৬
Share: Save:

স্বাধীনতা দিবসের দিন ক্রিকেটভক্তদের হৃদয় ভাঙলেন প্রথমে মহেন্দ্র সিংহ ধোনি। তাঁকে নিয়ে গোটা দেশ জুড়ে যখন তীব্র আলোচনা চলছে, ঠিক সেই সময়ে নীরবে নিভৃতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন সুরেশ রায়নাও।

ধোনি যেমন কাউকে জানতে দেননি তাঁর অবসরের কথা, রায়নাও কাউকে টের পেতে দেননি। প্রিয় বন্ধুর পথ ধরে বাঁ হাতি রায়নাও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন। একই দিনে কেরিয়ারে ইতি টানলেন দুই তারকা। এও এক আশ্চর্য সমাপতন। ভারতীয় ক্রিকেটে এমন ঘটনা আগে কখনও ঘটেছে কিনা সন্দেহ।

ধোনির খুব পছন্দের ক্রিকেটার ছিলেন রায়না। আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনি। আর রায়না তাঁর সতীর্থ। প্রিয় অধিনায়কের সঙ্গে ব্যাট হাতে ভারতকে বহু ম্যাচে জয় এনে দিয়েছেন রায়না। সেই রায়না ইনস্টাগ্রামে ধোনিকে উদ্দেশ করে শনিবার লিখেছেন, ‘‘আমিও তোমার পথেই হাঁটলাম। ধন্যবাদ ভারত। জয় হিন্দ।’’

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ধোনি

২০০৫ সালে ভারতীয় দলে অভিষেক ঘটেছিল রায়নার। ১৯টি টেস্ট ম্যাচ ও ২২৬টি ওয়ানডে খেলেন তিনি। ওয়ানডে-তে রায়না করেন ৫৬১৫ রান। টেস্ট ক্রিকেটে তিনি অবশ্য সে ভাবে সফল নন। ১৯টি টেস্ট থেকে তাঁর সংগ্রহ ৭৬৮ রান। ২০০৫ সালে রায়না ওয়ানডে দলে জায়গা পেলেও টেস্ট দলে ঢুকতে তাঁর লেগে যায় আরও পাঁচ বছর।

শেষের দিকে অবশ্য জাতীয় দলে আর জায়গা হচ্ছিল না রায়নার। ভারতের জার্সিতে শেষ খেলেছেন ২০১৮ সালে। বিরাট কোহালির যুবনীতির জন্য রায়না পড়ে ফেলেছিলেন দেওয়াললিখন। তাঁর পক্ষে ভারতীয় দলে ফেরা যে আর সম্ভব হবে না, এমনটা জানিয়ে দিয়েছিলেন অনেক ক্রিকেটবিশেষজ্ঞই।

এ হেন রায়না এ বারের আইপিএল খেলার জন্য চেন্নাই সুপার কিংসের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিয়েছেন তাঁর প্রিয় অধিনায়কের সঙ্গেই। সেখানেই আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টেনে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suresh Raina Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE