Advertisement
১৯ এপ্রিল ২০২৪
roger federer

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলে নিলেন রজার ফেডেরার

ফেডেরার সম্প্রতি ট্রেনিং শুরু করেছেন। কিন্তু টুর্নামেন্টের আগে ফিট হতে পারবেন না বলেই এমন সিদ্ধান্ত নিলেন।

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুললেন ফেডেরারা। ফাইল ছবি

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুললেন ফেডেরারা। ফাইল ছবি

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ১৫:০৭
Share: Save:

এই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে না রজার ফেডেরারকে। এখনও হাঁটুর চোট পুরোপুরি না সারায় আসন্ন গ্র্যান্ড স্ল্যাম থেকে নাম তুলে নিলেন এই তারকা। তাঁর কেরিয়ারে প্রথমবার ঘটল এমন।

করোনাভাইরাসের কারণে এ বার এমনিতেই নির্ধারিত সময়ে অস্ট্রেলিয়ান ওপেন হচ্ছে না। শুরু হবে ৮ ফেব্রুয়ারি থেকে। হাঁটুর চোটের কারণে দীর্ঘদিন বাইরে ছিলেন ফেডেরার। সম্প্রতি ট্রেনিং শুরু করেছেন। কিন্তু টুর্নামেন্টের আগে ফিট হতে পারবেন না বলেই এমন সিদ্ধান্ত নিলেন।

ফেডেরারের প্রতিনিধি টনি গডসিক জানিয়েছেন, ‘‘২০২১-এর অস্ট্রেলিয়ান ওপেন না খেলার সিদ্ধান্ত নিয়েছে রজার। গত দু’মাসে হাঁটু এবং ফিটনেসের দিক থেকে অনেকটাই উন্নতি করেছে। তবে ডাক্তারদের সঙ্গে আলোচনা করে দেখেছে, অস্ট্রেলিয়ান ওপেনের পরে টেনিসে ফেরাই ওর পক্ষে সবথেকে ভাল হবে।’’

আরও খবর: অধিনায়কের আদর্শ ব্যাটিং, মুগ্ধ গাওস্কর থেকে সচিন

আরও খবর: পিছিয়ে পড়ে ফিল্ডিংকে দায়ী করলেন স্টার্ক

অস্ট্রেলিয়ান ওপেনের প্রধান ক্রেগ টিলে বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ান ওপেনের আগে রজার সেরে উঠতে পারবে না। ও নিজেও খুব হতাশ। কিন্তু কোনও উপায় নেই।’’

এই অস্ট্রেলিয়ান ওপেনেই শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন ফেডেরার। গত বছর সেমিফাইনালে হেরে গিয়েছিলেন নোভাক জোকোভিচের কাছে। করোনার কারণে ফ্রে়ঞ্চ ওপেন এবং ইউএস ওপেন পিছিয়ে গেলেও সেখানে তিনি অংশগ্রহণ করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

roger federer australian open tennis craig tiley
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE