Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T 20

ফিরল পুরনো ছবি, দিল্লিতে খেলা চলাকালীন অসুস্থ বাংলাদেশের দুই ক্রিকেটার

বছরের এই সময়ে দূষণের জন্য প্রতিবারই দিল্লির বাতাস হয়ে ওঠে দূষিত। এ বারও সে রকমই হয়েছিল।

প্রথম টি টোয়েন্টি ম্যাচে নজর কাড়েন সৌম্য সরকার। ছবি— এএফপি।

প্রথম টি টোয়েন্টি ম্যাচে নজর কাড়েন সৌম্য সরকার। ছবি— এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ ১৪:১৪
Share: Save:

দু’ বছর আগের ফিরোজ শাহ কোটলার ছবি ফিরে এল ২০১৯-এর অরুণ জেটলি স্টেডিয়ামে।

সে বার কোটলায় অনুষ্ঠিত হয়েছিল ভারত-শ্রীলঙ্কার তৃতীয় টেস্ট ম্যাচ। বায়ু দূষণের জন্য খেলা থামিয়ে দেওয়া হয়েছিল। মাস্ক পরে খেলতে নেমেছিলেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। কয়েকজন অসুস্থও হয়ে পড়েছিলেন। ভারতীয় দলের সদস্যরাও অসুস্থ হয়ে পড়েছিলেন সে বার।

এ বারও প্রায় একই ছবি। ভারত-বাংলাদেশ টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ চলাকালীন বাংলাদেশের দুই ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছিলেন। ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, ম্যাচ চলাকালীন বমিও করেন তাঁরা। এই দুই ক্রিকেটারের মধ্যে একজন সৌম্য সরকার।

আরও পড়ুন: আকাশছোঁয়া খরচ, উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই হবে ২০২০ সালের আইপিএল

আর একজনের পরিচয় জানা যায়নি। প্রথম টি টোয়েন্টি ম্যাচে সৌম্য সরকার অসুস্থ হয়ে পড়লেও দলের জয়ে তাঁর বড় অবদান ছিল। ভারতের রান তাড়া করতে নেমে ৩৫ বলে ৩৯ রানের ইনিংস খেলেন সৌম্য। মারেন একটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি।

বছরের এই সময়ে দূষণের জন্য প্রতিবারই দিল্লির বাতাস হয়ে ওঠে দূষিত। এ বারও সে রকমই হয়েছিল। প্রথম টি টোয়েন্টি ম্যাচের বল গড়ানোর আগেই পরিবেশবিদরা ভেন্যু বদলানোর আবেদন করেছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, ম্যাচের কেন্দ্র সরানো সম্ভব হবে না। খেলার আগে আশঙ্কা ছিল দিল্লির দূষণে শ্বাসকষ্ট ও অন্যান্য শারীরিক অসুস্থতায় ভুগতে পারেন ক্রিকেটাররা। সেটাই প্রমাণ হল ম্যাচে।

আরও পড়ুন: ভালবাসো বাবাকে, ছুটে চলো স্বপ্নের পিছনে, ৩১তম জন্মদিনে বিরাটের অভিনব চিঠি কিশোর চিকুকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE