Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Anurita Saini

এশিয়াড জয়ী মহিলা হকি খেলোয়াড় অনুরীতা সাইনি প্রয়াত

খেলোয়াড়ি জীবনে লড়াকু মানসিকতার জন্য পরিচিত ছিলেন অনুরীতা।

অনুরীতা সাইনি। ছবি টুইটার থেকে নেওয়া।

অনুরীতা সাইনি। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ০৮:২২
Share: Save:

প্রাক্তন মহিলা হকি খেলোয়াড় অনুরীতা সাইনি প্রয়াত। ১৯৮২ সালে এশিয়াডে ভারতের সোনা জয়ী দলের সদস্য ছিলেন তিনি। বয়স হয়েছিল ৬০।

গত মাসে জন্ডিসের কারণে তাঁকে নয়াদিল্লির সেন্ট্রাল রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এই সপ্তাহের শুরুর দিকে মৃত্যু হয় তাঁর।

খেলোয়াড়ি জীবনে লড়াকু মানসিকতার জন্য পরিচিত ছিলেন অনুরীতা। ফৈজাবাদের সেনা পরিবার থেকে উঠে এসেছিলেন তিনি। খেলতেন রাইট হাফে। কড়া ট্যাকলিংয়ের পাশাপাশি পাস বাড়ানোতেও ছিলেন দক্ষ। ১৯৮১ সালে এক সপ্তাহের মধ্যে বাবা-মাকে হারিয়েছিলেন তিনি। কিন্তু ভেঙে পড়েননি। মাঠের মতোই মাঠের বাইরেও চালিয়েছিলেন লড়াই।

আরও পড়ুন::মেসি ভোট দিলেন না রোনাল্ডোকে, পেলেন সিআর৭-এর ভোট

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টেস্টে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড স্মিথের​

১৯৮২ সালের এশিয়াডে প্রথম বার মহিলাদের হকি অন্তর্ভুক্ত হয়েছিল। ভারতের মহিলা দল সে বার জিতেছিল সোনা। তার পরে আর কখনও এশিয়ান গেমসের মহিলা হকিতে সোনা আসেনি। সেই এশিয়াডে দুরন্ত পারফরম্যান্সে নজর কেড়েছিলেন অনুরীতা। ১৯৮৩ সালে কুয়ালালামপুর বিশ্বকাপে খেলেছিলেন তিনি। পরে ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত ভারতের জাতীয় মহিলা হকি দলের তিনি সহকারী কোচ ও ম্যানেজার হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anurita Saini Hockey Asian Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE