‘গুন্ডামি করিস না, দরকার হলে আমাকে মার!’ অর্জুনকে ভিডিয়ো বার্তা মদনের
ফেসবুকে ভিডিয়ো বার্তায় অর্জুনের বিরুদ্ধে মদনের অভিযোগ, ভোটে সন্ত্রাস, রিগিং, ছাপ্পা, জালিয়াতি সবই করেছেন অর্জুন।
Madan And Arjun

ফেসবুক লাইভে অর্জুন সিংহকে বার্তা মদন মিত্রের। গ্রাফিক: শৌভিক দেবনাথ

ভোট পর্ব থেকেই উত্তপ্ত ভাটপাড়া। লোকসভার পর বিধানসভার উপনির্বাচনে এবং সেই ভোট শেষ হওয়ার পরেও উত্তেজনা প্রশমনের কোনও লক্ষণ নেই অর্জুন সিংহর খাসতালুকে। এই পরিস্থিতিতে অর্জুন সিংহের উদ্দেশে নরমে-গরমে বার্তা দিলেন উপনির্বাচনে ভাটপাড়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী মদন মিত্র। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রতারণা, রিগিং, ছাপ্পা, সন্ত্রাসের অভিযোগ তুলেছেন মদন। প্রস্তাব দিয়েছেন, অন্য কাউকে না মেরে তাঁকেই মারধর করার প্রস্তাবও দিয়েছেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েছেন অর্জুন সিংহ। তার জেরে ওই কেন্দ্রে আবার উপনির্বাচনও হয়েছে। ১৯ মে রাজ্যে সপ্তম তথা শেষ দফায় রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রের সঙ্গেহয়েছে ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনও। উপনির্বাচনে বিজেপির টিকিট পেয়েছেন অর্জুন সিংহর ছেলে পবন সিংহ। অন্য দিকে দীর্ঘদিন কার্যত সক্রিয় না থাকা মদন মিত্রকে প্রার্থী করেছে তৃণমূল। ভোটের দিন ব্যাপক গন্ডগোল তো ছিলই, ভোট শেষ হওয়ার পরও কার্যত সন্ত্রাসের আবহ গোটা ভাটপাড়া বিধানসভা জুড়ে। মঙ্গলবার ব্যাপক বোমাবাজির পর বুধবারও বোমা বাঁধতে গিয়ে এক জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। সন্ত্রাসের জন্য বিজেপি দোষ চাপাচ্ছে তৃণমূলের ঘাড়ে। অভিযোগ উড়িয়ে পাল্টা বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলছে তৃণমূলও।

এই চাপান উতোরের মধ্যেই আসরে নেমেছেন মদন মিত্র। ফেসবুকে ভিডিয়ো বার্তায় অর্জুনের বিরুদ্ধে মদনের অভিযোগ, ভোটে সন্ত্রাস, রিগিং, ছাপ্পা, জালিয়াতি সবই করেছেন অর্জুন। প্রতারণা করে বিজেপির কাছ থেকে নিজের এবং ছেলের টিকিট জোগাড় করেছেন বলেও অভিযোগ মদনের। ওই ভিডিয়ো বার্তায় মদন বলেছেন, ‘‘আর গুন্ডামি করিস না অর্জুন। আমি তোর দাদার মতো বলছি, আর আগুন জ্বালাস না। ভোট তো হয়ে গিয়েছে। জোচ্চুরি, রিগিং, গুন্ডামি, রক্ত ঝরানো কোনওটাই বাদ দিসনি। যে মুকুল তোকে নিয়ে এল, সেই মুকুলের বিরুদ্ধেই তুই কী করলি? যাই হোক, ভাল থাকিস, দেখা হবে ২৩ তারিখ (ভোট গণনার দিন)।’’

এর পরই মদনের প্রস্তাব, ‘‘কাউকে না মেরে মারার ইচ্ছে থাকলে আমাকে বলবি। যেখানে বলবি আমি চলে যাব। ধাপার মাঠ বললে সেখানে যাব, সেখানে গিয়ে মারবি। তুই আর আমি থাকব। আমি হাত তুলে দাঁড়িয়ে থাকব, তোকে মারার সুযোগ দেব।’’ তবে একই সঙ্গে সাবধান করে দিয়ে মদন বলেছেন, অর্জুন যেন তাঁকে মারার সুযোগ না দেন। তাহলে বিপদ হবে। কারণ মদন মিত্রের দাবি, তাঁর মধ্যে নাকি ঈশ্বরপ্রদত্ত ক্ষমতা আছে।

আরও পড়ুন: এনডিএকে রুখতে ফোনে নবীন, কেসিআর, জগন রেড্ডির সঙ্গে কথা পওয়ারের

আরও পড়ুন: ট্রেন লক্ষ্য করে বোমা কাঁকিনাড়ায়, উদ্বেগ প্রকাশ মোদীর

অন্য দিকে ভাটপাড়ায় উত্তেজনা এখনও অব্যাহত। গোটা এলাকা কার্যত থমথমে। তার মধ্যেই বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে এক জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও সেই বিষয়টি পুলিশ এখনও নিশ্চিত করেনি।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত