• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের ঘনীভূত নিম্নচাপ, রবিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা

low depression
ফাইল চিত্র।

ফের নিম্নচাপ ঘনীভূত হতে চলেছে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২০ সেপ্টেম্বর, রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে। সেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বয়ে যেতে পারে বলে আবহবিদদের ধারণা। এর প্রভাবে আগামী ২০-২২ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও আবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

আবহাওয়া দফতর সতর্কবার্তা দিয়েছে, আগামী রবিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা যেমন, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং পূর্ব মেদিনীপুরের কিছু অংশে ভারী বৃষ্টি হতে পারে। তবে ২১ সেপ্টেম্বর, সোমবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, ২২ সেপ্টেম্বর রাজ্যের পশ্চিমের জেলাগুলোর দিকে বৃষ্টি সরে যাবে। ফলে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। যে হেতু ২০ সেপ্টেম্বর নিম্নচাপটি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই মৎস্যজীবীদের ওই সময় সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যাঁরা ইতিমধ্যেই চলে গিয়েছেন তাঁদের ওই দিন বিকেলের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।

আরও পড়ুন: চিন্তা বাড়াল দৈনিক মৃতের সংখ্যা, সামান্য কম সংক্রমণের হার

আগামিকাল বিশ্বকর্মা পুজো এবং মহালয়া। ওই দিন অংশত মেঘলা আকাশ এবং রাজ্যের দু’এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, কলকাতার তাপমাত্রাও কিছুটা বাড়বে। ফলে একটা ভ্যাপসা গরম অনুভূত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন