Advertisement
১৪ জুলাই ২০২৪
Job

বিদেশে ঘুরতে যাবেন বলে চাকরি ছেড়ে দিয়েছিলেন তরুণী, তার পর কী হল?

নিজের ইচ্ছেপূরণের জন্য চাকরি ছাড়ার দুঃসাহস খুব একটা কেউ দেখাতে পারেন না। আকাঙ্ক্ষা তাঁদের মধ্যে ব্যতিক্রমী।

representative photo of woman

মহিলার কাণ্ডে হতবাক হয়েছেন অনেকে। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৯:৫০
Share: Save:

চাকরিতে একঘেয়ে লাগছিল। তাই সেই চাকরিটাই ছেড়ে দিয়েছিলেন তিনি। চেয়েছিলেন শুধু নিজের মন যেটা চায়, সেটাই করবেন তিনি। বিভিন্ন দেশে ঘুরে বেড়ানো তাঁর নেশা। ঠিক করেছিলেন, চাকরি ছাড়ার সেই নেশাতেই ডুব দেবেন তিনি। যেমন ভাবনা, তেমন কাজ। চাকরি ছেড়ে বিদেশ ঘুরতে বেরোলেন দিল্লির বাসিন্দা আকাঙ্ক্ষা মোঙ্গা।

ঘুরে বেড়াতে কে না চায় বলুন! রোজ রোজ চাকরির গতে বাঁধা জীবন থেকে সকলেই বিরতি খোঁজেন। আকাঙ্ক্ষাও তার ব্যতিক্রম নন। তবে আর সকলের মতো নিজের ইচ্ছাকে দমিয়ে রেখে চাকরি চালিয়ে যাননি তিনি। লিঙ্কডিনে কাজ করতেন আকাঙ্ক্ষা। ২০২২ সালে সেই চাকরি ছেড়ে দেন তিনি।

নিজের ইচ্ছেপূরণের জন্য চাকরি ছাড়ার দুঃসাহস খুব একটা কেউ দেখাতে পারেন না। আকাঙ্ক্ষা তাঁদের মধ্যে ব্যতিক্রমী। গত বছর লিঙ্কডিনে চাকরি ছাড়ার পর বাক্সপ্যাঁটরা নিয়ে বিভিন্ন দেশ ঘুরতে বেরিয়ে পড়েছিলেন তিনি। ওই সময় ১২টি দেশ ঘুরেছেন। তার মধ্যে ৮টি দেশ একাই ঘুরেছেন।

বর্তমানে তিনি কনটেন্ট ক্রিয়েটর হিসাবে কাজ করেন। ইচ্ছেপূরণের জন্য চাকরি ছাড়ার ঘটনা নিজেই টুইট করে জানিয়েছেন আকাঙ্ক্ষা। তাঁর এই কাহিনি শুনে অনেকেই মজেছেন। চাকরি ছেড়ে যে তাঁর আদতে ক্ষতি হয়নি, বরং লাভ হয়েছে, সে কথাও তুলে ধরেছেন তিনি। বিভিন্ন দেশ যেমন ঘুরেছেন, তেমনই ভ্রমণ নিয়ে নানা কাজও করেছেন তিনি। আর এ কথা জেনে অনেকেই লিখেছেন, ‘‘নিজের পছন্দের বিষয় নিয়ে কেউ যদি কাজ করেন, তা হলে তিনি সফল হবেনই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job LinkedIn travel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE