• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃত সশস্ত্র পুলিশের ইনস্পেক্টর

Sanjay Singh
সঞ্জয় সিংহ

করোনায় ফের মৃত্যু হল এক পুলিশকর্মীর। লালবাজার সূত্রের খবর, সঞ্জয় সিংহ (৫৩) নামে ওই আধিকারিক কলকাতা সশস্ত্র পুলিশের তৃতীয় ব্যাটেলিয়নের ইনস্পেক্টর ছিলেন। কলকাতা পুলিশের তরফে টুইটারে শোকপ্রকাশ করে জানানো হয়েছে, করোনা যুদ্ধে সামনের সারিতে ছিলেন সঞ্জয়বাবু।

২০ অক্টোবর সংক্রমিত হয়ে তিনি নবান্নের কাছে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ২৩ অক্টোবর কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার ভোরে সেখানেই তিনি মারা যান। হাওড়ার গোলাবাড়ির আশুতোষ মুখার্জি লেনে থাকতেন সঞ্জয়বাবু। তাঁর স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন। 

কোভিড যুদ্ধে এই নিয়ে কলকাতা পুলিশ হারাল তার ১৬ জন কর্মীকে। এঁদের মধ্যে এক জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার এবং চার জন ইনস্পেক্টর পদমর্যাদার। লালবাজার জানিয়েছে, এখনও পর্যন্ত কলকাতা পুলিশের তিন হাজার কর্মী করোনায় সংক্রমিত হয়েছেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৮২৪ জন। ভর্তি আছেন ১৭৬ জন। লালবাজারের আরও দাবি, গত দেড় মাসে সংক্রমণের হার তুলনায় কমেছে। এখন প্রতিদিন গড়ে আট জন পুলিশকর্মী সংক্রমিত হচ্ছেন। দেড় মাস আগে পর্যন্ত সেই সংখ্যাটা গড়ে ৪০ ছিল।

আরও পড়ুন: বিসর্জনের আগেই ভস্মীভূত এফডি ব্লকের মণ্ডপ, প্রতিমা​

দিন দশেক আগেই করোনায় মৃত্যু হয়েছিল সশস্ত্র পুলিশের পঞ্চম ব্যাটেলিয়নের এএসআই সিদ্ধান্তশেখর দে এবং গোয়েন্দা শাখার এসআই হোমবাহাদুর থাপার। করোনায় আক্রান্ত হয়ে আড়াই মাস একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন হোমবাহাদুর। কোভিড নেগেটিভ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেও ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। এসএসকেএমে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন