• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাস্তা দিয়ে মিছিল করে এগিয়ে চলেছে পশুরাজের দল, ভাইরাল ভিডিয়ো

Lion
রাস্তাজুড়ে সিংহের দল। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ছবি ভিডিয়ো মাঝে মধ্যেই সামনে আসে যা দেখলে মন ভাল হয়ে যায়। এমনই একটি ভিডিয়ো পোস্ট হল টুইটারে। সেখানে দেখা যাচ্ছে একদল সিংহ সারি দিয়ে রাস্তা ধরে এগিয়ে চলেছে, যেন মিছিল চলেছে। তবে তাদের কোনও তাড়া নেই গন্তব্যে পৌঁছনোর, নিজেদের মতো হেলতে দুলতে এগিয়ে চলেছে।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা বৃহস্পতিবার একটি ভিডিয়ো পোস্ট করেন। ৯ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি পিচের চওড়া রাস্তা ধরে প্রায় গোটা কুড়ি সিংহ এগিয়ে চলেছে। সামনে পাহাড়, গাছের সারি দেখা যাচ্ছে। দেখলে মনে হবে পাহাড় জঙ্গল কেটে তৈরি কোনও রাস্তা এটি। আর সিংহের দলের পিছনে কোনও গাড়ি থেকে সেই সে দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। ২৪ ঘণ্টায় ভিডিয়োটি প্রায় ১৩ হাজার বার দেখা হয়েছে।

ভিডিয়োটি প্রচুর লাইক শেয়ার হলেও, কেউ কেউ কমেন্ট বক্সে সন্দেহ প্রকাশ করেন আসল নয়, গ্রাফিক্স করা ভিডিয়ো এটি। তবে সুশান্ত দাবি করেছেন, ভিডিয়োটি কোনও রকম গ্রাফিক্স নয়, এটি একটি অরিজিনাল ভিডিয়ো। তাঁর কাছে এক মিনিটেরও বেশি বড় একটি ভিডিয়ো

আরও পড়ুন: হ্যারি-মেগানের ‘ঘর ছাড়া’ নিয়ে কোহিনূর তুলে খোঁচা, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

দেখুন সেই ভিডিয়ো:

প্রথম ভিডিয়োটি পোস্ট হয়েছে দুপুর পৌনে বারোটা নাগাদ। গ্রাফিক্স ভিডিয়ো অভিযোগ ওঠার পর, সুশান্ত দুপুর আড়াইটা নাগাদ ফের একটি ভিডিয়ো টুইট করেন, সেটি ৪৫ সেকেন্ডের। সেখানে দেখা যাচ্ছে, গাড়ির ভিতর থেকে কী ভাবে সিংহের দলকে ক্যামেরাবন্দি করা হয়েছে। এমনকি ভিডিয়োর শেষের দিকে সিংহের দলকে একটি জলাশয়ে জল খেতেও দেখা যায়।

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন

দেখুন সেই ভিডিয়ো: 

ভিডিয়োটি কবে, কোথায় রেকর্ড করা হয়েছে সে সম্পর্কে সুশান্ত নন্দা নির্দিষ্ট করে কোনও তথ্য দেননি। তবে কমেন্ট বক্সে তিনি লিখেছেন, একটি দক্ষিণ আফ্রিকার কোনও একটি সিংহ পালন কেন্দ্রের ছবি হতে পারে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন