• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোয়ারেন্টিনের জন্য বিদেশি নিতে পারছে না ইস্টবেঙ্গল

Fowler
দলের খেলোয়াড়দের চোট নিয়ে চিন্তায় লাল-হলুদ কোচ রবি ফাউলার। ছবি আইএসএল।

প্রথম দুটো ম্যাচে হারের পর শনিবার ঘুরে দাঁড়াতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। কিন্তু জেতার পরিকল্পনা সেভাবে করতে পারছেন না লাল-হলুদ কোচ রবি ফাউলার। প্রথমে একজন বিদেশি নেওয়ার কথা ভাবলেও এখন সেটা অনিশ্চিত। কারণ যিনিই আসুন, তাঁকে কোয়ারেন্টিনে থাকতে হবে।

ড্যানিয়েল ফক্সের চোট। তার ওপর একজন বিদেশি ফুটবলারের জায়গাও ফাঁকা। কিন্তু ফাউলার বলেন, “অনেকের সঙ্গেই যোগাযোগ করেছি। কিন্তু কাউকে নেওয়ার আগে আমাদের অনেক ভাবতে হবে। তাকে শুধু সই করালে হবে না, এখানে নিয়ে এসে দুই সপ্তাহের কোয়ারান্টাইনে রাখতে হবে। তার পরে দলের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতে হবে। কাজটা অত সোজা বা দ্রুত হবে না। শুধু যে স্ট্রাইকারদের সঙ্গে কথা বলছি, তা নয়। এমন একজনকে আনতে হবে, যে এই মুহূর্তে ক্লাবের পক্ষে সবচেয়ে উপযুক্ত হবে।”

এবার সামনে লিগ তালিকার তিন নম্বরে থাকা নর্থইস্ট ইউনাইটেড এফসি। এই নিয়ে শুক্রবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে ফাউলার বলেন, “সবার পরে প্রস্তুতি শুরু করেছি আমরা। ফলে ঠিকমতো ঐক্যবদ্ধ হতে পারেনি ফুটবলাররা। প্রত্যেক দিন আমাদের অনেকটা সফর করে অনুশীলনে যেতে হয়। ম্যাচেও তাই। এই দীর্ঘ সফরের জন্য দলের ছেলেদের যে সুবিধাগুলো দেওয়া দরকার, সেগুলোর দিকেও তাকাতে হবে আমাদের।”

আরও পড়ুন: মাথার চোট সিরিজ থেকেই ছিটকে দিল জাডেজাকে

অনুশীলনেও প্রত্যেককে যথেষ্ট সময় দেওয়া যাচ্ছে না বলে জানালেন তিনি। লিভারপুলের প্রাক্তন তারকা বলেন, “অনুশীলনে মাঠে যতটা সময় থাকা দরকার, ততটা সময় ছেলেদের থাকতে দিতে পারি না। অজুহাত খুঁজছি না। দল হিসেবে আমরা কতটা কী করি, সেটাই বলছি। আশা করছি এ ভাবেই আমরা ভাল জায়গায় পৌঁছে যাব।”

এখনও একটা ম্যাচেও গোল করতে পারেনি ইস্টবেঙ্গল। এই প্রসঙ্গে ফাউলার বলছেন, “কাউকে নিয়ে আলাদা করে বলব না। তবে একজন বিদেশি স্ট্রাইকার আনলেই যে আমরা জিততে শুরু করে দেব, এটা ভাবা ঠিক নয়। একজন স্ট্রাইকারকে দলে ঢুকিয়ে অন্য কোনও পজিশনকে দুর্বল করে দেওয়াটা তো ঠিক নয়। আমার একজন ‘নাম্বার নাইন’ দরকার ঠিকই, কিন্তু তাতে দলের কোনও ক্ষতি যাতে না হয়, কোচ হিসেবে সে দিকটা তো দেখতেই হবে আমাকে।”

আরও পড়ুন: আইপিএল পারল, পাকিস্তান পারল না কেন, উঠল প্রশ্ন

দলের চোট-আঘাতের আপডেট দিয়ে ফাউলার জানান, “অ্যারন আমাদি হলোওয়ে শীঘ্রই মাঠে নামবে। লোকেন ও ড্যানির চোট কেমন, সেটাই দেখছি আমরা। দু-এক দিনে স্ক্যান করলে বোঝা যাবে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন