Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

কোহালি দেশে ফেরার আগে কথা বলবেন পৃথ্বী-রাহানেদের সঙ্গে

শোনা যাচ্ছে, পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরার উড়ান ধরার আগে দলের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন কোহালি।

অ্যাডিলেডের পরাজয় মানতে কষ্ট হচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহালির। ছবি টুইটার থেকে নেওয়া।

অ্যাডিলেডের পরাজয় মানতে কষ্ট হচ্ছে ভারত অধিনায়ক বিরাট কোহালির। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২০ ১৫:০৬
Share: Save:

প্রথম টেস্টের পরই দেশে ফিরে আসার কথা ছিল বিরাট কোহালির। কিন্তু ৩৬ রানে অল আউট হওয়ার চরম লজ্জা নিয়ে ফেরার কথা নিশ্চয়ই দুঃস্বপ্নেও ভাবতে পারেননি ভারত অধিনায়ক। আর তাই ফেরার আগে সতীর্থদের চাঙ্গা করতে উদ্যোগ নিতে পারেন তিনি বলে ভারতীয় শিবির সূত্রে জানা গিয়েছে।

৪ ম্যাচের সিরিজে ০-১ পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। বাকি ৩ টেস্টে দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। শোনা যাচ্ছে, পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরার উড়ান ধরার আগে দলের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন কোহালি। অ্যাডিলেডে গোলাপি বলে দিনরাতের টেস্টে বিধ্বস্ত হওয়ার পর সতীর্থদের মানসিক ভাবে উদ্দীপ্ত করাই এই বৈঠকের লক্ষ্য বলে জানা গিয়েছে। একইসঙ্গে তরুণদের সাহস জোগানোর চেষ্টাও করবেন তিনি।

টিম পেনের দল ৮ উইকেটে প্রথম টেস্ট জেতার পর কোহালি বলেছিলেন, তৃতীয় দিন সকালে ভারতীয় ব্যাটসম্যানদের থেকে ইন্টেন্ট বা তাগিদ দেখা যায়নি। ৬২ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে এমন ভেঙে পড়া যে মেনে নিতে পারছেন না, তা বুঝিয়েও দিয়েছেন তিনি। প্রথম ইনিংসের মতো শৃঙ্খলা দেখাতে ব্যর্থ হয়েছিলেন ব্যাটসম্যানরা, বলেছিলেন তিনি। মনে করা হচ্ছে বৈঠকে এই ব্যাপারেই কোহালি মুখ খুলবেন।

আরও পড়ুন: ৬ সেকেন্ডে গোল করে রেকর্ড মিলানের লিয়াওয়ের​

আরও পড়ুন: সচিনের মন্ত্র: পাল্টা মারতে হবে

যা আভাস, তাতে ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্টে ভারতীয় দলে বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে। পৃথ্বী শ-র পরিবর্তে শোনা যাচ্ছে শুভমন গিলের নাম। বিরাট কোহালির জায়গায় সম্ভবত লোকেশ রাহুলকে ভাবা হচ্ছে। রোহিত শর্মা অস্ট্রেলিয়ায় পৌঁছলেও রয়েছেন কোয়রান্টিনে। তৃতীয় টেস্ট থেকে তাঁকে পাওয়া যাবে। চোট পাওয়া মহম্মদ শামির জায়গায় উঠছে প্রস্তুতি ম্যাচে নজর কাড়া মহম্মদ সিরাজের নাম। উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমান সাহার পরিবর্তে ঋষভ পন্থের নামও ভাসছে জোরাল ভাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Ajinkya Rahane India Vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE