• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মৃত্যুর পরে দীর্ঘদিনের দৃষ্টিহীন সমর্থককে বিরল সন্মান স্পেনের ক্লাবের

Valencia Supporter
ভ্যালেন্সিয়ার গ্যালারিতে ভিসেন্টে অ্যাপারিকোর মূর্তি। ছবি টুইটার থেকে সংগৃহীত।

স্পেনের ফুটবল ক্লাব ভ্যালেন্সিয়ার আমৃত্যু সমর্থক ছিলেন তিনি। রেটিনার সমস্যায় ৪০ বছর বয়সে দৃষ্টিশক্তি হারিয়েছিলেন। কিন্তু সেই দুর্ঘটনাও প্রিয় ক্লাবের খেলা দেখতে আসা থেকে বিরত করতে পারেনি তাঁকে। দৃষ্টিশক্তি হারানোর পরও ১৯৯৪ থেকে মৃত্যু অবধি প্রতি বছরই নিয়মিত সিজন টিকিট কাটতেন তিনি। তাই ক্লাবের শতবর্ষে, দৃষ্টি হারানো ভ্যালেন্সিয়া অন্তপ্রাণ এই সমর্থককেই বিরল উপায়ে সম্মান জানালো স্পেনের ওই ক্লাব।

দৃষ্টি হারানোর পরও টিকিট কেটে খেলা মাঠে আসা ভ্যালেন্সিয়ার ওই সমর্থকের নাম ভিসেন্টে অ্যাপারিকো। তাঁর বয়স যখন ৫০-এর কোটায় তখন দৃষ্টিশক্তি হারিয়েছিলেন তিনি। তবুও নিয়মিত সিজন টিকিট কাটতেন তিনি।

এ বছর ভ্যালেন্সিয়া ক্লাবের শতবর্ষ পূর্ণ হচ্ছে। সেই উপলক্ষে নিজেদের এই সমর্থককে সম্মান জানিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। এ জন্য ভ্যালেন্সিয়ার ঘরের মাঠের গ্যালারির ১৫তম সারির ১৬৪ তম আসনটি তুলে ফেলা হয়েছে। আর সেখানে বসানো হয়েছে‌ ভিসেন্টের মূর্তি। এ ভাবেই নিজেদের সমর্থককে সম্মান জানিয়েছে স্পেনের ওই ক্লাবটি।

ভ্যালেন্সিয়ার স্টেডিয়ামের গ্যালারিতে বাবার মূর্তি বসায় আনন্দিত ভিসেন্টের ছেলে। ক্লাবকে নিয়ে বাবার উন্মাদনার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেছেন, ‘‘চোখে দেখতে না পেলেও মাঠে এসে খেলার উন্মাদনা নিত বাবা। আমি বাবাকে শোনাতাম মাঠে কী ঘটছে।’’আর দৃষ্টিশক্তি হারানোর পর ক্লাবকে নিয়ে বাবার স্মরণীয় মুহূর্ত বাছতে গিয়ে ভিসেন্টের ছেলে বলেছেন, ‘‘২০০৪-এ যে বার ক্লাব য়ুয়েফা কাপ ও লা লিগা দ্বিমুকুট জিতেছিল, সে বছর বাবা আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিল।’’

দৃষ্টিশক্তি হারিয়ে ফেলা সমর্থককে এই বিরল সম্মান দেওয়ায় খুশি হয়েছেন ক্লাবের অন্য সমর্থকরাও। দেখুন দেখুন অন্ধ সমর্থককে ক্লাবের সম্মান জানানোর সেই ভিডিয়ো- 

 

আরও পড়ুন: বেলুন থেকে তৈরি হচ্ছে পোশাক! দেখেছেন কখনও?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন