• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বছর দুয়েক পরে রশিদ খানের বন্ধু ফিরছেন এ দেশের ক্লাবে

Amiri with Rashid Khan
আফগান ক্রিকেট তারকা রশিদ খানের সঙ্গে আমিরি। — ফাইল চিত্র।

Advertisement

বিশ্বকাপের পরেই রশিদ খানকে আফগানিস্তানের ক্যাপ্টেন করা হয়েছে। রশিদ খানের বন্ধু জোহিব ইসলাম আমিরি ফিরতে চলেছেন ভারতের ক্লাবে।

আমিরি ভারতীয় ফুটবলে বেশ পরিচিত মুখ। মুম্বই এফসি, ডেম্পো, এফসি গোয়া, ডিএসকে শিবাজিয়ান্স, চেন্নাই সিটি-র হয়ে খেলেছেন এই ফুটবলার। প্রায় বছর দুয়েক বাদে ভারতের গোকুলমে ফিরছেন এই আফগান ফুটবলার।

এখন তিনি কানাডায় রয়েছেন। ভারতে আসার জন্য ভিসার আবেদন করেছেন তিনি। মোহনবাগানের প্রাক্তন স্ট্রাইকার হেনরি কিসেক্কাও ফিরে গিয়েছেন তাঁর পুরনো ক্লাবে। তিনি পৌঁছে গিয়েছেন কেরলে। আমিরির পৌঁছতে একটু সময় লাগবে।

আরও পড়ুন: পুরনো ক্লাবেই ফিরলেন মোহনবাগানের প্রাক্তন তারকা

আরও পড়ুন: ছেড়ে দেওয়া হতে পারে হেনরি ও ওমরকে, বাগানে ছাঁটাইয়ের হাওয়া

আফগান তারকা ক্রিকেটার রশিদ খান, মহম্মদ নবির ভাল বন্ধু আমিরি। রশিদ সম্পর্কে একবার তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘‘ মানুষ হিসেবে দুর্দান্ত রশিদ। ক্রিকেটটাও ফাটিয়ে খেলে। ভারতের মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপের সময়ে ওর সঙ্গে আমার পরিচয় হয়। তার পর থেকেই আমরা দু’ জনে খুব ভাল বন্ধু।’’

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৭টি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছেন তিনি। রশিদ-নবিরা যেমন সেই দেশে দারুণ জনপ্রিয়, আমিরিও ঠিক তেমনই। ২০০৫ সাল থেকে তিনি খেলে চলেছেন। গত মাসেও তাজিকিস্তানের বিরুদ্ধে প্রীতি ম্যাচে খেলেছেন আমিরি। ২০২২ বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বের ম্যাচে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে আমিরির দেশ। সেই প্রতিযোগিতায় সুনীল ছেত্রীদের পরীক্ষা নেবেন আমিরি। তার আগে অবশ্য গোকুলমের হয়ে একাধিক টুর্নামেন্টে নামতে হবে তাঁকে। কেরলের ক্লাবটিকে সাফল্য এনে দেওয়ার জন্যই এ দেশে ফিরছেন আমিরি।  

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন