• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুখ্যমন্ত্রীর বৈঠকে ঢুকতে ‘বার কোড’

Mamata Banerjee
ছবি: সংগৃহীত।

দলীয় সভায় আমন্ত্রিত নেতা-কর্মীদের কার্ডে এবার ‘বার কোড’ চালু করল তৃণমূল। আগামী ২ মার্চ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বৈঠকে কার্ড নিয়েই যেতে হবে তাঁদের। দলীয় সূত্রে খবর, পুর নির্বাচনের আগে এই প্রস্তুতি বৈঠকে বিশেষ এই কার্ডের ব্যবস্থা করেছে দলের পরামর্শদাতা প্রশান্ত কিশোরের সংস্থা ‘আইপ্যাক।’ 

নতুন এই ব্যবস্থার কারণ বোঝাতে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি ভিডিযো বার্তাও প্রচার করা হয়েছে। তাতে অভিষেক জানিয়েছেন, শৃঙ্খলা ও দায়বদ্ধতা নিশ্চিত করতেই ‘বার কোড’ সহ কার্ডের ব্যবস্থা করা হয়েছে। পুর নির্বাচনের আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের দলের পুরপ্রতিনিধি ও সাংগঠনিক পদাধিকারীদের এই বৈঠকে ডাকা হয়েছে। সেই বৈঠকের প্রস্তুতি হিসেবেই জেলায় জেলায় এই কার্ড বিলি শুরু করেছে প্রশান্তের সংস্থা। সেই কার্ডেই সংশ্লিষ্ট নেতার নাম, পদের সঙ্গে লেখা রয়েছে তিনি কোন গেট দিয়ে স্টেডিয়ামে ঢুকবেন এবং কোথায় বসবেন। এক জনের কার্ডে অন্য কেউ যেতে পারবেন না। কার্ডে ‘বার কোড’ দিয়ে সংশ্লিষ্ট নেতা-কর্মীদের উপস্থিতি ও নিরপত্তার বিষয়টি যেমন নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার একাধিক জেলায় এই প্রস্তুতি বৈঠকে এইরকম কার্ড বিলি করা হয়েছে। উত্তর দিনাজপুর, উত্তর ২৪ পরগনা এবং উত্তর কলকাতায় এদিন এই বৈঠক হয়েছে। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের বাছাই করা নেতা-কর্মীদেরও প্রস্তুতি সভায় এই কার্ড বিলি করা হয়েছে।

আরও পড়ুনশান্তির সমাবর্তনেও কটাক্ষ রাজ্যপালের

উত্তর ২৪ পরগনায় আমন্ত্রিত নেতা-কর্মীদের তালিকা নিয়ে কিছু সমস্যা তৈরি হয়। অভিযোগ, সাংগঠনিক পদাধিকারী অনেকেই আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারেননি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন