• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধ্বংসী দাবানলের মধ্যেই এবার ধুলোঝড় আছড়ে পড়ল অস্ট্রেলিয়ায়

Australia Storm
অস্ট্রেলিয়ায় ধুলোঝড়। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

দিনের পর দিন দাবানলে পোড়ার মধ্যেই এবার ধুলোঝড়, শীলাবৃষ্টি। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ অঞ্চল ব্যাপক ধুলোঝড়ে ঢেকে যায়। সঙ্গে কোথাও কোথাও বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টিও নামে। বৃষ্টির সঙ্গে কোনও কোনও এলাকায় গল্ফ বলের আকারের বিশাল শীলাও পড়েছে। সোশ্যাল মিডিয়ায় সেই সব ছবি, ভিডিয়ো ছড়িয়ে পড়েছে।

সোশ্যাল মিডিয়ায় ধুলোঝড় ও বৃষ্টির বেশ কিছু ছবি, ভিডিয়ো পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, যেন ধুলোর পর্বত এগিয়ে আসছে। ধুলোয় সূর্যের আলো পর্যন্ত ঢেকে দিচ্ছে। কখনও ঘরের ভিতর থেকে আবার কখনও রাস্তায় দাঁড়িয়ে সেই দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন নিউ সাউথ ওয়েলসের কয়েক জন বাসিন্দা।

বেশ কিছু এলাকায় ৫০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিও হয়েছে দিন তিনেক আগে। ফলে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। ফের সবুজ দেখা যাচ্ছে অস্ট্রেলিয়ার কোনও কোনও অঞ্চলে। পুড়ে যাওয়া মাঠে ফের ঘাস গজিয়ে উঠছে কোথাও।

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন, জানাল ব্লুমবার্গ

হলিউড অভিনেতা রাসেল ক্রো-র নিউসাউথ ওয়লেসে নিজের বাড়ির সামনের জঙ্গল, জমির দু’টি ছবিপোস্ট করেছেন। একটি ছবিতে দেখা যাচ্ছে, দাবানলে সব পুড়ে কালো হয়ে গিয়েছে। অন্যটি বৃষ্টি হওয়ার পরে, সবুজ গজিয়ে উঠেছে।

আরও পড়ুন: সিএএ, এনআরসি, এনপিআর নিয়েও ব্যবসা করে নিচ্ছে অ্যামাজন!

কয়েকজন আবার সেই ঝমঝমিয়ে বৃষ্টির ছবি, ভিডিয়ো পোস্ট করেছেন। শীলাবৃষ্টির পর হাতে বরফের টুকরো আর একটি গল্ফ বলের ছবি পাশাপাশি পোস্ট করেছেন। বরফের টুকরোগুলি প্রায় সেই গল্ফ বলটির আকারের। দীর্ঘদিন পর এমন ঝড়, বৃষ্টি হওয়ায় যে প্রাণে বাঁচলেন অস্ট্রেলিয়ার মানুষ।

দেখুন সেই পোস্ট:

 

 

 

 

 

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন