• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অগ্নুৎপাতের মধ্যে গাছের শিকড়ের মতো বজ্রপাত, ভাইরাল ভয়ঙ্কর ভিডিয়ো

Taal Volcano
টাল অগ্নেয়গিরিতে শুরু অগ্নুৎপাত। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

ফিলিপিন্সের রাজধানী ম্যানিলারদক্ষিণে অবস্থিত টাল দ্বীপের আগ্নেয়গিরি রবিবার থেকে ফের জেগে উঠেছে। প্রথমে ছাই, গ্যাস, পাথর ফোয়ারার মতো বেরিয়ে আসতে শুরু করে। সোমবার থেকে লাভা উদগিরণও শুরু হয়েছে। একাধিক ভিডিয়ো সামনে এসেছে অগ্নুৎপাতের। তার মধ্যে আগ্নেয়গিরির ছাইয়ের মধ্যে বজ্রপাতের একটি ভিডিয়ো প্রায় ১৫ লাখ বার দেখা হয়েছে টুইটারে

ফিলিপিন্সের টাল দ্বীপ বরাবরই একটি আকর্ষণীয় পর্যটনকেন্দ্র। এর সুন্দর হ্রদের কারণে প্রচুর মানুষ সারা বছর এখানে বেড়াতে যান। কিন্তু টাল দ্বীপেই রয়েছে একটি সক্রিয় আগ্নেয়গিরিও। প্রায়ই যেটির কারণে ভূমিকম্প হয়। ফলে এখানকার মানুষ প্রতিদিন এই ভয় নিয়েই জীবন কাটান। বিষয়টা তাঁদের জীবনেরই অঙ্গ হয়ে গিয়েছে। তবে অগ্নুৎপাত হল প্রায় ৪৩ বছর পর।

রবিবার থেকে এই আগ্নেয়গিরিতে ব্যাপক অগ্নুৎপাত শুরু হয়েছে। সোমবার সকাল থেকে লাভা আগ্নেয়গিরি থেকে বেরিয়ে জনবসতি, রাস্তাঘাটে নেমে আসতে শুরু করেছে। প্রায় ২০ হাজার মানুষকে সেখান থেকে নিরাপদে সরিয়ে এনেছে ফিলিপিন্স সরকার। টাল আগ্নেয়গিরির ধোঁয়া ম্যানিলা থেকেও দেখা যাচ্ছে। এমনকি সেখানে ছাই উড়েও আসছে।

আরও পড়ুন: ৩১ হাজারের টিভি মাত্র আড়াই হাজারে, সস্তায় টিভি কিনতে বিশাল ভিড় দোকানে

অনেকেই সেই অগ্নুৎপাতের ভিডিয়ো ক্যামেরাবন্দি করেছেন। পরে সেগুলি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দিয়েছেন। তার মধ্যে একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, ছাই, ধোঁয়ার মেঘ উঠে যাচ্ছে আকাশে। আর সেখানে গাছ বা গাছের শিকড়ের মতোশাখা প্রশাখা ছড়িয়ে বজ্রপাত হচ্ছে। প্রথমে দেখলে কোনও হলিউড সিনেমার গ্রাফিক্সের দৃশ্যবলেও মনে হতে পারে। কিন্তু না, সত্যিই এটি ক্যামেরায় ধরা পড়া একটি দৃশ্য।

আরও পড়ুন: ‘বটল ক্যাপ’ অতীত, নিতে পারবেন এই যুবতী নতুন চ্যালেঞ্জ?

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন