Advertisement
১৯ এপ্রিল ২০২৪
PSL 2020

পুরস্কার মূল্যে আইপিএলের চেয়ে ঢের পিছিয়ে পিএসএল

পাকিস্তানের প্রধান টি-টোয়েন্টি প্রতিযোগিতা পিএসএলের মোট পুরস্কারমূল্য হল প্রায় ৭ কোটি ৪২ লক্ষ টাকা। সেখানে আইপিএলে চ্য়াম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সই শুধু পেয়েছে ২০ কোটি টাকা।

পুরস্কার মূল্যে পিএসএলকে টেক্কা দিয়েছে আইপিএল।

পুরস্কার মূল্যে পিএসএলকে টেক্কা দিয়েছে আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১৯:৫৯
Share: Save:

অনেক এগিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অনেক পিছিয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। দুই প্রতিযোগিতার পুরস্কারমূল্যের ফারাক দেখলে এই তথ্যই উঠে আসছে।

সদ্য পিএসএলে চ্যাম্পিয়ন হয়েছে করাচি কিংস। ফাইনালে তারা হারিয়েছে লাহৌর কালান্দার্সকে। চ্যাম্পিয়ন হওয়ার জন্য ভারতীয় মুদ্রায় করাচি কিংস পুরস্কারমূল্য হিসেবে পেয়েছে ৩ কোটি ৭২ লক্ষ টাকা। সেখানে সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়া এ বারের আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স পেয়েছে ২০ কোটি টাকা। তফাত এতটাই!

পিএসএলে রানার্স লাহৌর কালান্দার্স ভারতীয় মুদ্রায় পেয়েছে ১ কোটি ৫০ লক্ষ টাকা। আইপিএলে রানার্স দিল্লি ক্যাপিটালস পেয়েছে ১২ কোটি ৫০ লক্ষ টাকা। লাহৌরের থেকে ১১ কোটি টাকা বেশি পেয়েছে দিল্লি।

আরও পড়ুন: যক্ষ্মার বিরুদ্ধে সচেতনতা বাড়াতে এ বার ওয়েব সিরিজে সানিয়া​

আরও পড়ুন: ব্যক্তিগত কারণে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে সরলেন কেন রিচার্ডসন​

পিএসএলে শুধু চ্যাম্পিয়ন ও রানার্সকেই দেওয়া হয়েছে পুরস্কার। সেখানে আইপিএলের প্লে-অফে ওঠা সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পেয়েছে ৮ কোটি ৭৫ লক্ষ টাকা করে। এই দুই দল মিলে পেয়েছে ১৭ কোটি ৫০ লক্ষ টাকা। যা পিএসএলের মোট পুরস্কারমূল্যের চেয়ে ১০ কোটি টাকা বেশি। পাকিস্তানের প্রধান টি-টোয়েন্টি প্রতিযোগিতা পিএসএলের মোট পুরস্কারমূল্য হল প্রায় ৭ কোটি ৪২ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE