• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বঙ্গোপসাগরে নিম্নচাপ, কালীপুজো পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস

Cloud
মহানগরের আকাশে মেঘ। —ফাইল চিত্র

কালীপুজোর আগে রাজ্যজুড়ে বৃষ্টির চোখরাঙানি। আগামীকাল, বুধবার থেকে রবিবার পর্যন্ত কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এ বছরের মতো বর্ষা বিদায় নিলেও, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ওই নিম্নচাপের অভিমুখ আপাতত অন্ধ্রপ্রদেশ এবং ছত্তীসগঢ়ের দিকে রয়েছে। তার জেরে এ রাজ্যে বৃষ্টি চলবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদহএবংদুই দিনাজপুরে। এমনকি, ঘূর্ণাবর্তের প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

রবিবার কালীপুজো, ওই দিনও কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। এই মুহূর্তে কলকাতা এবং জেলায় জেলায় কালীপুজোর  প্যান্ডেল তৈরির কাজ চলছে জোর কদমে। বাজির বাজারও বসেছে কোথাও কোথাও। ঠিক পুজোর আগে বৃষ্টির পূর্বাভাসে চিন্তায় রয়েছেন পুজো উদ্যোক্তারা থেকে ব্যবসায়ীরা।

আরও পড়ুন: ভারত অভিজিতের কৃতিত্বে গর্বিত, নোবেলজয়ীর সঙ্গে সাক্ষাতের পর বললেন মোদী 

আরও পড়ুন: সাংসদ, বিধায়ক–সহ প্রশাসনিক কর্তারা গরহাজির, ধামাখালিতে ভেস্তে গেল রাজ্যপালের বৈঠক

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন